বসন্তের ছোঁয়া
- রানা আহমেদ লাখমিদ ২৯-০৪-২০২৪

খুব ইচ্ছে করে,রাঙিয়ে দিবো,
চোঁখের নিচে, গালে দু-পাশে।
আলতো ভাবে, ছোঁয়ে দিবো,
কিছু অনূভবে,বসন্ত এসে গেছে।

গ্রীষ্ম গেলো, বর্ষা,শরৎ, হেমন্ত,
সবেই গেলো, ফাল্গুণ আসবে বলে
নব রুপে,তরুণ তরুণীর' মাঝে
বাসন্তী রঙের শাড়ির আচলে!

প্রকৃতির ডাকে, কাননে কাননে
পারিজাতের রঙের কোলাহলে
ভরে উঠছে চারদিক
বসন্ত এসে গেছে, এ শহরে

গাছের আড়ালে লোকিয়ে থাকা
মধুর কন্ঠে কুকিলের ডাকে,
কুহুকুহু, মন যে করে ব্যাকুল,
আজ বসন্ত এসে গেছে।

কবি কবিতার ভাষাই বলে,
ফুল ফুঁটুক আর না ফুটক
আজ বসন্ত, জীবন রাঙাতে
বসন্ত এসে গেছে।

আজও শহরের বুকে, পথে-ঘাটে,
ক্যাম্পাসে, ফুঁটে উঠে, বছর শেষে
কৃষ্ণচূড়া দোলন চাপা হরেক রকম ফুল
এ জেনো চিরচেনা বসন্ত, আজ এসে গেছে

তারিখ-০৯/০২/২০২০
সময় সকাল ৬:০০ টা
স্থান-পোরান ঢাকা, প্যারিদাস রোড,বাংলাভাজার (ঢাকা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।